Chat with us, powered by LiveChat

EB-3 কর্মসংস্থান ভিসা

EB-3 কর্মসংস্থান ভিত্তিক স্থায়ী আবাসন

EB-3 তৃতীয় অগ্রাধিকারের দক্ষ কর্মী, প্রফেশনাল, এবং EB-3 বিভাগের জন্য অন্যান্য কর্মী, কর্মীদের তিনটি ভিন্ন শ্রেণীবিন্যাস রয়েছে: প্রোফেশনালস; দক্ষ কর্মী; এবং অন্যান্য কর্মী।

প্রফেশনাল কর্মী হলেন সেসব ব্যক্তি যাদের ব্যাচেলর ডিগ্রি আছে এবং তারা এমন একটি চাকরিতে যোগ দিচ্ছেন যেখানে প্রবেশস্তরেই ব্যাচেলর ডিগ্রির প্রয়োজন।

দক্ষ কর্মীদের মধ্যে তারা অন্তর্ভুক্ত যারা এমন কোনো চাকরিতে যোগ দিচ্ছেন যেখানে প্রবেশ করার জন্য কমপক্ষে দুই বছরের প্রশিক্ষণ অথবা অভিজ্ঞতা প্রয়োজন। অন্যান্য কর্মী হলেন তারা যারা এমন চাকরিতে যোগ দিচ্ছেন যেখানে দুই বছরের কম প্রশিক্ষণ অথবা অভিজ্ঞতা প্রয়োজন।

EB-3 বিভাগে, সকল চাকরির জন্য জব অফার প্রয়োজন এবং তা অবশ্যই শ্রম সার্টিফিকেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবে। https://www.uscis.gov/working-united-states/permanent-workers/employment-based-immigration-third-preference-eb-3

কর্মচারী পৃষ্ঠপোষকতার ভিত্তিতে গ্রিন কার্ড পেতে কোন কোন ধাপ প্রয়োজন?

১) কোনো কোম্পানি স্থায়ীভাবে বসবাসের (গ্রিন কার্ড) দরখাস্ত পূরণ করে ডিপার্টমেন্ট অব লেবারে জমা দেয় যেখানে তারা প্রমাণ করে যে এই চাকরির জন্য কোনো যুক্তরাষ্ট্রের নাগরিক নেই।
২) ডিপার্টমেন্ট অব লেবার কর্তৃক অনুমোদনের পর, US CIS এর কাছে একটি I-140 দরখাস্ত জমা দেয়া হয় যেখানে কোম্পানিটিকে প্রমাণ করতে হয় যে দরখাস্তকারীর বেতন পরিশোধ করার জন্য তাদের আর্থিক সামর্থ্য আছে। কোম্পানিটি ট্যাক্স রিটার্ন এবং আর্থিক প্রতিবেদনসহ বিভিন্ন অর্থনৈতিক কাগজপত্র জমা দেয়। (I-140 দরখাস্তটি প্রিমিয়াম প্রক্রিয়াকরণ হিসেবে জমা দেয়া যেতে পারে যা ১৪ কর্মদিবসের মধ্যে US CIS এর উত্তর দান করে। কিন্তু আমরা কেবল তখনই প্রিমিয়াম প্রক্রিয়াকরণের মাধ্যমে কেস জমা দান করার সুপারিশ করি যখন কোম্পানিটির সুদৃঢ় আর্থিক প্রমাণাদি থাকে যে দরখাস্তকারীর ভবিষ্যতের বেতন পরিশোধ করার মতো সামর্থ্য সেই কোম্পানির আছে।
৩) I-140 অনুমোদনের পর, যদি যুক্তরাষ্ট্রে দরখাস্তকারীর আইনগত স্থিতি থাকে তবে তিনি সহায়ক কাগজপত্রসহ I-485 ফর্ম জমা করবেন। যদি আবেদনকারী যুক্তরাষ্ট্রের বাইরে থাকেন, তবে মামলাটি ন্যাশনাল ভিসা সেন্টারে স্থানান্তর করা হয় যেখানে দরখাস্তকারী কোন দেশের নাগরিক তার উপর ভিত্তি করে তাকে জন্ম সনদ, বিবাহের সনদ, পুলিশ সনদ এবং অন্যান্য সনাক্তকরণ কাগজপত্র জমা দিতে হয়।
৪) আবেদনকারী কতৃক জমা দেয়া সকল সনাক্তকরণ কাগজপত্র পাওয়ার পর ন্যাশনাল ভিসা সেন্টার আবেদনকারীর নিজ দেশের মার্কিন দূতাবাসে একটি সাক্ষাতের তারিখ নির্ধারণ করবেন।
৫) ১০ বছর স্থায়ীভাবে বসবাসের কার্ড পেতে আবেদনকারীকে তার নিজ দেশে একজন সনদপ্রাপ্ত ডাক্তার কতৃক ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করতে হবে এবং সকল সনাক্তকরণ কাগজপত্র মার্কিন দূতাবাসে নিয়ে আসতে হবে।
৬) ১০ বছর স্থায়ীভাবে বসবাসের কার্ড পাওয়ার পর আবেদনকারী তাদের স্থায়ীভাবে বসবাসের কার্ড ইস্যুর দিন থেকে ৪ বছর ৯ মাস পর নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন।

কর্মসংস্থানের মাধ্যমে স্থায়ীভাবে বসবাসের সুযোগ পাওয়ার জন্য কী কী বিষয় প্রয়োজন?
EB-3 বিভাগের জন্য অধিকাংশ দরখাস্ত কোম্পানি প্রক্রিয়াকরণ করে যেখানে কোম্পানিটি আবেদনকারীর ৪ বছরের কলেজ ডিগ্রি অথবা দুই বছরের দক্ষ শ্রমের অভিজ্ঞতা চায়।

US CIS অনুচ্ছেদের “অন্যান্য কর্মী” হলেন মূলত রক্ষণাবেক্ষণ/জানিটর শ্রমিক যা বড় বড় কোম্পানি প্রক্রিয়াকরণ করে। এসব আবেদনকারীদের কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই যেহেতু সেই চাকরির ক্ষেত্রে রক্ষণাবেক্ষণ কর্মী/জানিটর হিসেবে কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন হয় না। সাধারণত, যেসব কোম্পানির বড় বড় ফ্যাক্টরি আছে তারা EB-3 অন্যান্য কর্মী বিভাগের জন্য আবেদনকারী প্রক্রিয়াকরণ করতে একসাথে 50 বা 100 স্থায়ী দরখাস্ত জমা করে।

নিউইয়র্ক শহরে শুধুমাত্র অভিবাসন আইন নিয়ে কাজ করার ক্ষেত্রে আমাদের আইন প্রতিষ্ঠানের ২০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।

EB-3 প্রক্রিয়া সম্পর্কে প্রশ্ন থাকলে অনুগ্রহ করে আমাদের ইমেইল করুন:

info@lawapj.com (ইংরেজি)
heloisaamar@lawapj.com (পর্তুগিজ অথবা স্প্যানিশ)
b.yurdacan@lawapj.com (জার্মান)
suveyda_paralegal@lawapj.com (তুর্কি)

অ্যান্ড্রিউ পি. জনসনের আইন অফিস - অভিবাসন আইন প্রতিষ্ঠান

65 ব্রডওয়ে, স্যুট 1603 নিউইয়র্ক, NY 10006 ফোন: (212)693-3355 ফ্যাক্স: (212)430-6797 ইমেইল: apjlaw@gmail.com স্কাইপ: lawapj1 কার্যকালীন সময়: সোমবার – শুক্রবার: সকাল 10:00 টা- বিকাল 6:00 টা